GuidePedia

0
প্রতিনিয়ত নতুন নতুন অ্যাপ আবিষ্কার হচ্ছে, আর তার ব্যবহার ও বিভিন্ন রকমের। বর্তমানে শেয়ারইট (SHAREit) একটি জনপ্রিয় অ্যাপস। প্রায় প্রত্যেকটি অ্যান্ড্রয়েড মোবাইলে শেয়ার ইট ব্যবহার করা হয়। আজ থেকে কয়েক বছর আগে এক মোবাইল থেকে অন্য মোবাইলে ফাইল ট্রান্সফারের জন্য ব্লুটুথ (Bluetooth) ব্যবহার করা হত। কিন্তু বর্তমানে যারা স্মার্টফোন ব্যবহার করেন তারা আর ব্লুটুথ (Bluetooth) ব্যবহার করেন না বললেই চলে। SHAREit থাকতে কেনই বা ব্যবহার করবেন অন্যকিছু । কারন শেয়ার ইট (SHAREit) ব্লুটুথ (Bluetooth) থেকে তিনগুন স্পিডে ফাইল ট্রান্সফার করতে সক্ষম। স্পিড বেশী হওয়ার কারন হল SHAREit ওয়াইফই(Wi-Fi) এর মাধ্যমে কাজ  করে। আর আপনারা সবাই ওয়াইফই সম্পর্কে অবগত আছেন।

SHAREit ব্যবহার পদ্ধতি

শেয়ার ইট (SHAREit) পরিচালনা পদ্ধতিঃ

  • প্রথমে আপনার মোবাইল এর google play store যান। এরপর আপনি দেখতে পাবেন Google play store এর মধ্যে ডান দিকে সার্চ অপশন আছে সেখানে গিয়ে লিখুন SHAREit । আপনি দেখবেন প্রথমে SHAREit অ্যাপস শো করছে। আপনার কাজ হচ্ছে এর মধ্যে ক্লিক করা।
  • আপনি যখন শেয়ার ইট (SHAREit) এর মধ্যে ক্লিক করবেন তখন accept & download অপশন আসবে। Accept & download এর মধ্যে ক্লিক করুন। দেখবেন ইন্সটল হচ্ছে । আপনি এখন আপনার মোবাইল এর মধ্যে SHAREit অ্যাপসটা দেখতে পাবেন।

কিভাবে কাজ করবেনঃ

এমনটা মনে করুন যে, আপনার কোন বন্ধুর মোবাইলে সুন্দর অনেকগুলো গেম আছে। এখন আপনি আপনার বন্ধুর সব অ্যাপসগুলো নিজের মোবাইল ফোনে নিবেন। তাহলে আপনার কাজ হচ্ছে আপনার এবং আপনার বন্ধুর SHAREit অন করা। যেহেতু আপনি আপনার বন্ধুর মোবাইল থেকে ফাইল বা গেমস আনবেন সেহেতু আপনার বন্ধু আপনাকে তার মোবাইল থেকে গেমসগলেো সিলেক্ট করে আপনাকে সেন্ড করবে। আপনার কাজ হচ্ছে Receive এর মধ্যে ক্লিক করা। দেখবেন চোখের পলকে আপনার সব পছন্দের অ্যাপস আপনার মোবাইল এর মধ্যে এসে গিয়েছে।

যেকোন ফাইল শেয়ার করার জন্য SHAREit এর মধ্যে ২টি অপশন আছে। Receive and Send। আর আপনি যখন কাউকে ফাইল পাঠাবেন তখন সেন্ড (Send) মধ্যে ক্লিক করুন । ভিতরে আপনার মোবাইল এর সব ফাইল শো করবে। যেমন- audio song, video song, apps ইত্যাদি। এখন আপনি যা পাঠাতেন চান তা সিলেক্ট করে next দিলে আপনার বন্ধু Receive করলে আপনার দেয়া সব ফাইল সে পেয়ে যাবে।

SHAREit এর মাধ্যমে মোবাইলে অ্যাপস গুলো ব্যবহার করতে আপনাকে যা করতে হবে তা হল –

SHAREit এর মধ্যে উপরের ডান দিকে History অপশন পাবেন। সেখানে ক্লিক করুণ। দেখবেন আপনি এ পর্যন্ত যতগুলো ফাইলে এনেছেন সবগুলো সেখানে শো করছে। আপনার এখন কাজ হচ্ছে আপনি যদি কোন অ্যাপস এনে থাকেন তাহলে ঐ অ্যাপস এর মধ্যে ক্লিক করুণ। দেখবেন install চাচ্ছে। আপনার কাজ হচ্ছে install এর মধ্যে ক্লিক করা। তারপর yes yes দিয়ে দিবেন দেখবেন কাজ হয়ে গেছে।

এভাবে আপনি SHAREit পরিচালনা করতে পারেন। কিন্তু আপনি যখন সফটওয়্যারগুলো ইন্সটল করতে গেলেন তখন দেখলেন যে ইন্সটল হচ্ছে না। তখন আপনার কাজ হচ্ছে settings এর মধ্যে security অপশন আছে সেখানে unknown source একটি লিখা পাবেন। আপনার কাজ হচ্ছে ঐ unknown source এর মধ্যে টিক দিয়ে রাখা। তখন আপনি যেকোন অ্যাপস আপনার মোবাইল এর মধ্যে ইন্সটল দিতে পারবেন।

Post a Comment Blogger

Loading...
 
Top