GuidePedia

0
অটোক্যাড (AutoCAD) একটি গ্রাফিক্স ডিজাইন সফটওয়্যার। এটি অটোডেস্ক ইনকর্পোরেটেড কর্তৃক উদ্ভাবিত টুডি এবং থ্রিডি (2D/3D) ইঞ্জিনিয়ারিং গ্রাফিক্স ডিজাইন সফটওয়্যার। অটোক্যাড এর ক্যাড(CAD) শব্দের অর্থ হলো কম্পিউটার এইডে্ড ডিজাইন (#Computer Aided Design)। যার শাব্দিক অর্থ হলো কম্পিউটারের সাহায্যে নকশা অঙ্কন। এটি একটি অতি জনপ্রিয় সফটওয়্যার। কেননা এর সাহায্যে সাধারণ ড্রইং ছাড়াও ডিজাইন, ব্লক, সিম্বল, লোগো ডিজাইন, গ্রিল ডিজাইন, এমব্রয়ডারী ডিজাইন করা যায়।
এখন কথা হল অটোক্যাডে যে সমস্যাটি সেটি সিরিয়াল কি নিয়ে। অনেকরই অটোক্যাড শেখার আগ্রহ থাকলেও পয়সা দিয়ে কিনে ব্যবহার করতে হবে জেনে অটোক্যাডে শেখার আগ্রহ টাই হারিয়ে ফেলে। আর অটোক্যাডেকে অনেকই ক্র্যাক করতে পারে না। আর এই সমস্যার সমাধান নিয়েই আজকের এই পোস্ট, এই পোস্টে আপনি অটোক্যাড এর সিরিয়াল কি পাবেন অটোক্যাড সাইট থেকেই , সেটা কিভাবে সম্ভব সেটাই আপনাদের দেখাবো। এর এজন্য আপনাকে নিম্নের কয়েকটি পদ্ধতি শুধু অনুসরণ করতে হবে।


পদ্ধতিগুলি হলো-
  • আপনাকে প্রথমে এখানে ক্লিক অটোক্যাড সাইটে প্রবেশ করতে হবে।
  • এর পর অটোক্যাড সাইটে রিজিস্টার ( Create Account ) করতে হবে। ( পদ্ধতি গুলি সহজ হওয়ায় স্কিনশট দেওয়া হল না)
  •  আর যদি অ্যাকাউন্ট তৈরি করা থাকে তবে এখানে ক্লিক করে লগইন করুন (Sign In)।
  • এরপর (Software Version, Language পছন্দ করে দিন) সফটওয়্যারটি ডাউনলোড করে নিন। দেখবেন সিরিয়াল কি পেয়ে গেছেন। 
  • এরপর সিরিয়াল কী দিয়ে একটিভ করে নিন। 
ব্যাস, আপনার অটক্যাড একটিভ হয়ে গেল। আপনার ক্র্যাক করা কিনা ট্রায়েল ভার্সন ব্যবহার করার জামেলাই রইল না।  কোন সমস্যা হলে কমেন্ট করতে ভুলবেন না। ধন্যবাদ।

Post a Comment Blogger

Loading...
 
Top